ঢাকা, রবিবার, ৫ মে, ২০২৪

বিবিডিসি'র উপদেষ্টা হলেন সাংবাদিক ও মানবাধিকার কর্মী এস এম জীবন

Bangladesh Blood Donors Club" (BBDC)এর কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির উপদেষ্টা মন্ডলির সদস্য (উপদেষ্টা) হলেন আইন ও মানবাধিকার সুরক্ষা ফাউন্ডেশন এর পরিচালক সাংবাদিক এস এম জীবন। তিনি সেই ছোটবেলা থেকেই মানবতার কল্যাণে একজন স্বেচ্ছাসেবকের দায়িত্ব পালন করে আসছেন। মানবাধিকার লঙ্ঘন এমন যেকোনো পরিস্থিতিতে বিপদগ্রস্ত মানুষের পাশে থেকে তাদের সমস্যা গুলো নিরসন করে সবসময় তাদের পাশে থাকার চেষ্টা করেন।


সংগঠনের পরিচালক এস এম আলী হায়দার বলেন, এস এম জীবন একজন সাংবাদিক ও মানবাধিকার নেতা, তিনি হাজার ব্যস্ততার মাঝেও সমাজের অসহায় ও অধিকার বঞ্চিত মানুষের পাশে থাকাসহ সামাজিক উন্নয়নমুলক কাজে জড়িয়ে আছেন। বিবিডির উপদেষ্টা হয়ে আরো একটি নতুন দায়িত্বের ভার কাঁধে নিয়ে আমাদের পাশে থাকার জন্য আমরা গর্বিত।


তিনি আরো বলেন, মানুষের বিপদে এগিয়ে আসতে হবে। "রক্তের অভাবে যেনো একটি জীবনও না চলে যায়" এই স্লোগানকে মাথায় রেখেই Bangladesh Blood Donors Club (BBDC) বিবিডিসি'র পথ চলা। একজন রক্তগ্রহীতা যেনো সহজেই রক্ত যোগার করতে পারেন তাই প্রতিটি জেলা-উপজেলা পর্যায়ে ছাত্র-ছাত্রী ও তরুণদের নিয়ে কমিটি গঠন করা হচ্ছে।  


মানবতার সেবায় নিয়োজিত এক আলোচিত সৈনিক হিসেবে নতুন দায়িত্ব পেয়ে এস এম জীবন বলেন, "যেদেশে এক গ্লাস পানি টাকা দিয়ে কিনে খেতে হয়, সেদেশে এক ব্যাগ রক্ত বিনামূল্যে পাওয়া যায়" এটা শুধু সম্ভব হলো আমাদের দেশের ছাত্র ও যুবসমাজসহ সকল মানুষের মধ্যে মানবতা এবং দেশপ্রেম আছে বলেই।


এস এম জীবন আরো বলেন, সবসময় যেনো এভাবেই মানবতার সেবায় নিয়োজিত থাকতে পারি আপনারা আমার জন্য দোয়া করবেন। আমিও চাই এভাবেই দেশের প্রতিটি মানুষ সামাজিক সংগঠন গুলোর সাথে থেকে সেবামুলক কাজে এগিয়ে আসুক। সবাই সবার জায়গা থেকে মুমূর্ষুদের রক্ত দিয়ে সহযোগিতার হাত বাড়িয়ে মানবতার সেবায় নিয়োজিত থাকুক এই প্রত্যাশা-ই করি দেশবাসীর কাছে। 


আশা করি সকলেই এই উদ্যোগকে স্বাগত জানিয়ে "Bangladesh Blood Donors Club (BBDC)" এর সাথেই থাকবেন এবং রক্ত দিয়ে মানুষের জীবন বাঁচাতে সহযোগিতা করবেন।

ads

Our Facebook Page